দেশ প্রতিক্ষণ, ঢাকা: ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও আংশিক সদর) আসনের সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া জেলায় তিন চিকিৎসকসহ আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ জনে। মঙ্গলবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম।

তিনি জানান, মঙ্গলবার সকালে ৩৫টি নমুনা রিপোর্টের মধ্যে সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানসহ সাতজনের করোনা পজিটিভ এসেছে। তবে কালীগঞ্জে আক্রান্ত সাবেক এমপি বর্তমানে সুস্থ আছেন। সোমবারও বাইরে ঘুরে বেড়িয়েছেন। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন রাশেদুল ইসলামের সংস্পর্শে আশায় তিনি করোনা আক্রান্ত হতে পারেন বলে মনে করা হচ্ছে।

এ ছাড়া ঝিনাইদহ সদরে দুই চিকিৎসক, হাসপাতালের একজন নার্স, শৈলকুপায় দুই নারী ও কোটচাঁদপুরে একজন চিকিৎসক করোনায় শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ২৮০টি নমুনা ফলের মধ্যে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২৮ জনে। এর মধ্যে চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের সদস্য রয়েছেন ১৭ জন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা শিরিন জানান, কালীগঞ্জে করোনা আক্রান্ত সাবেক এমপি আবদুল মান্নান স্বাভাবিক আছেন। তিনি উপজেলার আলপাড়া এলাকায় নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন।

উল্লেখ্য, গত কয়েক দিনে ঝিনাইদহ জেলায় ২৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ঝিনাইদহ সদরে ছয়, শৈলকুপায় ৯, হরিনাকুণ্ডুতে একজন, কালীগঞ্জে আট, কোটচাঁদপুরে তিন ও মহেশপুরে একজন আক্রান্ত হয়েছেন।