দেশ প্রতিক্ষণ, ঢাকা: করোনার আগ্রাসী তাণ্ডব যেন প্রতিনিয়ত বেড়েই চলেছে। ছড়িয়ে পড়ছে দেশের আনাচে-কানাচে। এবার এই প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবাদুল করিম। তিনি জাতীয় সংসদের ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্যও। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন।

মঙ্গলবার রাতে বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালক (ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস) গিয়াস উদ্দিন আহমেদ নিশ্চিত করে জানান, ‘ঈদের দুইদিন আগে এবাদুল করিমের করোনাভাইরাস টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তার স্বাস্থ্যের অবস্থা উন্নতির দিকে’। তিনি আরও জানান, ‘বর্তমানে তিনি নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছে’।

বিকন ফার্মা বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত একটি কোম্পানি। প্রতিষ্ঠানটি ২০০টিরও বেশি জেনেরিক ওষুধ এবং ক্যান্সারের ৬৫টি ওষুধ উৎপাদন করে। এবাদুল করিম বিকন ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও আবাসন খাতের প্রতিষ্ঠান বিকন ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিকন ফার্মা ২০০টির বেশি জেনেরিক ওষুধ এবং ক্যান্সারের ৬৫টি ওষুধ উৎপাদন করে। এশিয়া, আফ্রিকা, ইউরোপ এবং লাতিন আমেরিকার কয়েকটি দেশে বিকনের ওষুধ রপ্তানি হয়। প্রায় ২ হাজার কর্মী এ কোম্পানিতে কাজ করছেন।