দেশ প্রতিক্ষণ, ঢাকা: বৃহস্পতিবার (২৮ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন নেতৃত্বের প্রথম কমিশন সভা অনুষ্ঠিত হবে। এই কমিশন সভায় থাকছে নতুন নেতৃত্বের প্রথম চমক পদ সিদ্ধান্ত। বিশেষ করে শেয়ারবাজারে লেনদেন চালুর বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ১৭ মে বিএসইসির নতুন চেয়ারম্যান হিসেবে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামকে নিয়োগ দেওয়া হয়। এরপরে ২০ মে কমিশনার হিসেবে অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও অধ্যাপক ড. মিজানুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে। যাদের প্রথম কমিশন সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামিকাল।

আরও পড়ুন…….

পুঁজিবাজারকে যে কোনো মুল্যে শক্তিশালী বাজার গড়ে তোলা হবে: শিবলী রুবাইয়াত 

বিকন ফার্মার এমডি সাংসদ এবাদুল করোনায় আক্রান্ত 

উল্লেখ্য, আগামি ৩১ মে লেনদেন চালুর প্রস্তুতি নিচ্ছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এলক্ষ্যে ডিএসইর সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে ৩১ মে অফিসে যোগদান করার জন্য চিঠি দেওয়া হয়েছে। গত রবিবার (২৪ মে) ডিএসইর চেয়ারম্যানের নির্দেশনার আলোকে মানব সম্পদ বিভাগ থেকে ডিএসইর সকল বিভাগের প্রধানের কাছে এ চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ডিএসইর চেয়ারম্যান আগামি ৩১ মে থেকে লেনদেন চালুর জন্য প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছেন। ফলে আগামি ৩১ মে থেকে ডিএসইর নিয়মিত কার্যক্রম শুরু হবে। এলক্ষ্যে সকল কর্মকর্তা-কর্মচারীকে ৩১ মে অফিসে যোগদানের অনুরোধ করা হয়েছে। যা বিভাগ প্রধানদেরকে তার বিভাগের সবাইকে জানানোর জন্য বলা হয়েছে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বিভিন্ন গণমাধ্যমে জুন মাসের শুরুতে শেয়ারবাজারে লেনদেন চালুর কথা জানিয়েছেন।