দেশ প্রতিক্ষণ, ঢাকা: একটি হাসপাতালের এক ল্যাব টেকনিশিয়ানের ওপর হামলা চালিয়ে কভিড-১৯ রোগীর রক্তের নমুনা ছিনিয়ে নিয়েছে বানর। ভারতের উত্তর প্রদেশের মিরাট মেডিকেল কলেজ হাসপাতালে ঘটেছে এ ঘটনা। তিন দিন আগের এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর শুক্রবার এটি কর্র্তৃপক্ষের নজরে এসেছে।

দ্য স্কাই নিউজের খবরে বলা হয়েছে, হাসপাতালটির এক ল্যাব টেকনিশিয়ান ক্যাম্পাসে হেঁটে যাওয়ার সময় বানর তার ওপর লাফিয়ে পড়ে ৪ জন কভিড-১৯ রোগীর রক্তের নমুনা নিয়ে পালিয়ে যায়। সঙ্গে নিয়ে যায় সার্জিক্যাল গ্লাভসও।

আরও পড়ুন…….

 করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ 

করোনা ভাইরাসের ‘হটস্পট’ ঢাকা নগরী, ১৫ হাজার ৫৫৩ জন শনাক্ত 

করোনা টেস্টে বাড়তি টাকা নিচ্ছে স্কয়ার ও মর্ডান হাসপাতাল 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, বানরটি একটি গাছে চড়ে বসেছে। গ্লাভস চিবিয়ে খাওয়ার চেষ্টা করছে সে। রক্তের নমুনার শিশিগুলো বানর খুলে ফেলেছে কিনা সে ব্যাপারে কর্র্তৃপক্ষ কিছু জানাতে পারেনি।

তবে বানর রোগীদের রক্তের ওই নমুনা আবাসিক এলাকায় নিয়ে গিয়ে থাকলে সেখান থেকে ভাইরাস আরও ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হাসপাতালটির প্রধান চিকিৎসক এসকে গ্রেগ বলছেন, করোনাভাইরাস রক্তের নমুনা ঠান্ডা এবং মুখ বন্ধ বাক্সে খুব সুরক্ষিতভাবেই রাখা হয় এবং বহন করা হয়।

আরও পড়ুন…….

ছয় ইস্যুতে ভারতের প্রতি চড়াও চীন 

ফলে এ থেকে আশপাশের মানুষের ভাইরাস সংক্রমণ নিয়ে ভয় পাওয়ার কোনো কারণ নেই। ওই রক্তের নমুনা থেকে বানরটি সংক্রমিত হতে পারে কিনা এ ব্যাপারে গ্রেগ বলেন, মানুষ থেকে বানরের করোনাভাইরাস সংক্রমণ হতে পারে এমনটি কোনো বৈজ্ঞানিক গবেষণায় দেখা যায়নি।