দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার ও মুদ্রাবাজারের উন্নয়নে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বাংলাদেশ ব্যাংক যৌথভাবে কাজ করবে। আজ সোমবার (১ জুন) বিকালে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ইসলামের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

বিশেষ করে করোনাকালীন ঋণ সংকট মোকাবেলায় বাংলাদেশ ব্যাংক এবং বিএসইসি নিবিড়ভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। এ কাজটিকে সামনে আগাতে দুই পক্ষেরই একজন করে ফোকাল পয়েন্ট নিয়োগ দেওয়া হয়েছে। যারা প্রতি মাসেই একে অপরের সাথে পরামর্শমূলক বৈঠক করবেন এবং সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করবেন। বৈঠক শেষে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ইসলাম এই তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন…….

পুঁজিবাজারে বিনিয়োগে ৪০০ কোটি টাকা ঋণ নিয়েছে জনতা ও সিটি ব্যাংক

এদিন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন কমিশন। এতে বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে কমিশনার খন্দকার কামালুজ্জামান, ড. শেখ সামসুদ্দিন আহমেদ ও নির্বাহি পরিচালক সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারের উন্নয়ন এবং করোনাভাইরাস পরবর্তী সম্ভাব্য ঝুকিঁ মোকাবেলায় করণীয় নিয়ে বৈঠকে আলোচনা করা হয়। এছাড়া দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি কিভাবে একসাথে কাজ করতে পারে, তা নিয়ে আলোচনা করা হয়েছে।