দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪ কোম্পানি পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।তবে কোম্পানিগুলোর কেমন ইপিএস আসছে এ নিয়ে আলোচনার শেষ নেই।

বিশেষ করে লকডাইন পরিস্থিতি থাকার অধিকাংশ কোম্পানির উৎপাদন বন্ধ থাকায় কেমন ইপিএস আসছে এ নিয়ে দুচিন্তায় শেষ নেই। বিশেষ করে গত বছরের তুলনায় এবার ব কেমন ইপিএস আসবে এ নিয়ে কৌতুহল চলছে সাধারন বিনিয়োগকারীদের মাঝে।

ইসলামিক ফাইন্যান্স লিমিটেডের বোর্ড সভা ৯ জুন, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে। এছাড়াও ৩১ মার্চ, ২০২০ পর্যন্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে জানা গেছে।

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়্যার লিমিটেডের বোর্ড সভা ৩ জুন, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ফরচুন সুজ লিমিটেডের বোর্ড সভা ৬ জুন, বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন…….

বিদেশীদের শেয়ার বিক্রির চাপ ও লকডাউন বাড়ার গুজবে পুঁজিবাজারে দরপতন 

সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের বোর্ড সভা ৬ জুন, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

আনএন স্পিনিং লিমিটেডের বোর্ড সভা ৬ জুন, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

স্কয়ার টেক্সটাইল মিলস লিমিটেডের বোর্ড সভা ৮ জুন, বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

স্কয়ার ফার্মা লিমিটেডের বোর্ড সভা ৮ জুন, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

মুন্নু জুট লিমিটেডের বোর্ড সভা ৪ জুন, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

মুন্নু সিরামিক লিমিটেডের বোর্ড সভা ৪ জুন, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

ম্যাকসন স্পিনিং লিমিটেডের বোর্ড সভা ৭ জুন, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

মেট্ট্রো স্পিনিং লিমিটেডের বোর্ড সভা ৭ জুন, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

সোনালি আঁশ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালি আঁশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির সভা আগামী ৭ জুন বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ওই সভায় ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। এর আগের প্রান্তিকে (জুলাই’১৯-সেপ্টেম্বর’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছিল ৫৫ পয়সা।

বারাকা পাওয়ার: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বারাকা পাওয়ার লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির সভা আগামী ৭ জুন বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন…….

 

ওই সভায় ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। এর আগের প্রান্তিকে (অক্টোবর’১৯-ডিসেম্বর’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছিল ৬৭ পয়সা। আর চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে (জুলাই’১৯-ডিসেম্বর’১৯) কোম্পানিটি ১ টাকা ৩৫ পয়সা ইপিএস করেছিল।

লংকাবাংলা ফিন্যান্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লংকাবাংলা ফিন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির সভা আগামী ৮ জুন বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ওই সভায় ৩১ মার্চ, ২০২০ ও ৩১ ডিসেম্বর,২০১৯ তারিখে সমাপ্ত প্রান্তিকের নিরীক্ষিত ও অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ সদস্যরা ও প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে। ২০১৮ সালে লংকাবাংলা ফিন্যান্স ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।