দেশ প্রতিক্ষণ, মাদারীপুর: মহামারি করোনা ভাইরাস আতঙ্কে সারা বিশ্ব। এ ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে দেশে দেশে চলছে লকডাউন। মানুষ নিজেকে করছে গৃহবন্দী। অথচ অবিশ্বাস্য হলেও সত্য যে, করোনা ভাইরাস পরীক্ষায় ‘নেগেটিভ’ রেজাল্ট আসা এক ব্যক্তি হাসপাতালে গিয়ে ‘পজিটিভ’ রেজাল্ট চেয়েছেন! বিশ্বে মহামারি হয়ে দেখা দেয়া করোনার এই ভয়াবহ সময়ে আঁতকে ওঠার মত এমন ঘটনা ঘটেছে মাদারীপুরের কালকিনিতে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ মো. এনামুল হক গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন…….

কাপড়ের মাস্ক করোনা প্রতিরোধে বৈজ্ঞানিক সমাধান 

তিনি বলেন, ‘আমি কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেকক্সে করোনা পরীক্ষার স্যাম্পল ও রেজাল্টের ডাটা এন্ট্রির কাজের সাথে যুক্ত। গত ১ জুন মধ্যবয়সী এক ভদ্র লোক আমার কাছে এসে বলেন- ভাই আপনার সাথে একটু কথা বলতে চাই। তখন আমি ওনার পরিচয় জানতে চাইলে বলেন তিনি কালকিনি উপজেলারই বাসিন্দা। তিনি একটা কোম্পানিতে ভাল পদে চাকরি করেন।

এরপর ওই ভদ্রলোক আমাকে বলেন যে, আমি আপনাদের হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে স্যাম্পল দিয়েছিলাম সেখানে আমার রেজাল্ট নেগেটিভ এসেছে। তবে ভাই যদি কিছু মনে না করেন, আমাকে একটা পজিটিভ রেজাল্টের কাগজ করে দেয়া যায়?’

পরিসংখ্যানবিদ এনামুল হক আরও বলেন, একজন করোনা নেগেটিভ থাকা ব্যক্তি এভাবে পজিটিভ রেজাল্ট চাওয়ার ঘটনায় আমি মুহূর্তে অনেকটা থমকে যাই। এরপরই আমি বিষয়টি আমদের উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানাই। তবে এরই মধ্যে পজিটিভ রেজাল্ট চাওয়া ওই ব্যক্তি হাসপাতাল থেকে পালিয়ে যান।