দেশ প্রতিক্ষণ, ঢাকা:  পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ মিউচ্যুয়াল ফান্ড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ ১০ জুন, বুধবার অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড: সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি ১৩ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন…….  

পুঁজিবাজারে সোনালী পেপার ২২ সুবিধায় তালিকাভুক্ত হচ্ছে 

অন্যদিকে আলোচিত বছরের তিন প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ৩৩ পয়সা। ৩১ মার্চ,২০ সমাপ্ত সময়ে ফান্ডটি বাজার মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ৮ টাকা ৩৮ পয়সা। একই সময়ে ক্রয় মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ১০ টাকা ৮৬ পয়সা।

সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড: সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি ১০ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন…….  

অন্যদিকে আলোচিত বছরের তিন প্রান্তিকে (জুলাই,১৯-মার্চ,২০) ইউনিট প্রতি লোকসান হয়েছে ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ৭৮ পয়সা। ৩১ মার্চ,২০ সমাপ্ত সময়ে ফান্ডটি বাজার মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ৮ টাকা ৯৩ পয়সা। একই সময়ে একই সময়ে ক্রয় মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ১০ টকা ৮০ পয়সা।

আরও পড়ুন…….

সিএসইর করমুক্ত লভ্যাংশের সীমা এক লাখ টাকা করার দাবি 

পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ ইস্যুতে হার্ডলাইনে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি