দেশ প্রতিক্ষণ, ঢাকা: বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের লক্ষ্যে এ বছরের ২২ থেকে ২৫ মার্চ ডেল্টা হসপিটাল লিমিটেডের শেয়ারের কাট অফ প্রাইস (প্রান্তসীমা মূল্য) নির্ধারণে বিডিং অনুষ্ঠিত হয়েছিল।  কমিশনের ৭২৮তম নিয়মিত সভায় ডেল্টা হসপিটালের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) বাতিলের আবেদন অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (১০ জুন) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন…….  

পুঁজিবাজারে সোনালী পেপার ২২ সুবিধায় তালিকাভুক্ত হচ্ছে 

এর আগে গত ২ জুন আইপিও বাতিলের জন্য কমিশনের আবেদন করে ডেল্টা হসপিটাল কর্তৃপক্ষ। বিডিংয়ে কাট-অফ প্রাইস মাত্র ১১ টাকা নির্ধারিত হওয়ায় এই আবেদন করেছিল। বিএসইসির বিজ্ঞপ্তিতে ডেল্টা হসপিটালের বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জমাকৃত টাকা আগামি ৫ কার্যদিবসের মধ্যে ফেরত দেওয়ার জন্য স্টক এক্সচেঞ্জকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন…….  

এর আগে ২২ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত বিডিংয়ে ডেল্টা হসপিটালের কাট-অফ প্রাইস ১১ টাকা নির্ধারিত হয়েছে। বিডিংয়ে ৮৮ জন বিডার দর প্রস্তাব করেন। এরমধ্যে ১৫ টাকা দরে সবচেয়ে বেশি ১৪ জন বিডার দর প্রস্তাব করেছেন। এরপরে ১৪ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দর প্রস্তাব করেছেন ১১ জন বিডার।

রও পড়ুন…….

সিএসইর করমুক্ত লভ্যাংশের সীমা এক লাখ টাকা করার দাবি 

পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ ইস্যুতে হার্ডলাইনে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি 

বিডিংয়ে ৮৮ জন বিডার সর্বোচ্চ ৪৬ টাকা থেকে সর্বনিম্ন ১১ টাকার মধ্যে দর প্রস্তাব করেছেন। তারা মোট ৩২ কোটি ৩৯ লাখ ৮৭ হাজার ৯০০ টাকার দর প্রস্তাব করেছেন। এর আগে গত ১১ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭১৮তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়া হয়। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং রেজিস্টার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।