দেশ প্রতিক্ষণ, ঢাকা: বর্তমানে করোনাভাইরাস মহামারির সময়ে বিনিয়োগকারীদের অনলাইনে ট্রেডিং করার বিষয়ে উদ্বুদ্ধ করা প্রয়োজন। একই সঙ্গে এ সময় কমপ্লায়েন্সগুলোও সঠিকভাবে পালন করতে হবে। বিনিয়োগকারীদের অনলাইন ট্রেডিংয়ের ক্ষেত্রে ডিএসই মোবাইল অ্যাপ্লিকেশনটি বিশেষ ভূমিকা রাখতে পারে।

আরও পড়ুন…….  

জেএমআই’কে বাঁচাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন কৌশল মিঠু !

ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেনিং একাডেমি আয়োজিত দু’দিনব্যাপী ব্রোকারেজ হাউসের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত ‘রোল অব স্টক ব্রোকার্স ইন ইন্টারন্টে বেইজড ট্রেডিং’ শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে ডিএসই’র প্রধান পরিচালন কর্মকর্তা এম. সাইফুর রহমান মজুমদার এসব কথা বলেন।

তিনি বলেন, অনলাইন ট্রেডিংকে বিনিয়োগকারীদের নিকট জনপ্রিয় করতে এ সময় প্রত্যেক ব্রোকারেজ হাউজকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। আর এ বিষয়ে ডিএসই ব্রোকারেজ হাউজগুলোকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে।

আরও পড়ুন…….  

তিনি অনলাইন প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের প্রতি অনলাইন ট্রেডিং বৃদ্ধি করার আহ্বান জানান। এছাড়াও তিনি বর্তমান পরিস্থিতিতে এ ধরনের অনলাইন ট্রেনিং প্রোগ্রাম আয়োজনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং ডিএসই ট্রেনিং একাডেমিকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন…….  

এই প্রশিক্ষণ কর্মশালায় মোট ৪টি সেশনে ৪০০ জন ব্রোকারেজ হাউজের কর্মকর্তা অংশগ্রহণ করেন। এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। কর্মশালার সেশনসমূহ সঞ্চালনা করেন ডিএসই’র সিনিয়র ম্যানেজার ও ডিএসই ট্রেনিং একাডেমির ইনচার্জ মুহাম্মদ রনি ইসলাম।