দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে বিদ্যমান বহুল আলোচিত ফ্লোরপ্রাইস ব্যবস্থা তুলে দেওয়ার কথা ভাবছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শিগগিরই এই ব্যবস্থা উঠে যেতে পারে। বাজারে লেনদেনের অবাধ সুযোগ করে দেওয়ার জন্য ব্যবস্থাটি তুলে নেওয়ার কথা ভাবা হচ্ছে।

আজ বুধবার (১৭ জুন) বিএসইসির কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান এ আভাস দিয়েছেন। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) আয়োজিত প্রস্তাবিত বাজেট পরবর্তী অনলাইন সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন…….  

পুঁজিবাজার ইস্যুতে সরকারের সাথে আলোচনা করবে বিএসইসি 

পুঁজিবাজারে সামান্য উত্থান হলেও লেনদেন বেড়েছে 

সিজিআইএ গ্লোবাল কাউন্সিলের সদস্য হলেন অধ্যাপক নিজামী 

মিজানুর রহমান বলেন, মার্চের ১৯ তারিখে ফ্লোর প্রাইস সংক্রান্ত প্রবিধিটি তৎকালীন কমিশন একটি বিশেষ পরিস্থিতিতে জারি করেছিল। বর্তমান কমিশন বিশ্বাস করে বিনিয়োগকারীদের অবাধ ও উন্মুক্তভাবে লেনদেনে অংশ নেওয়ার সুযোগ থাকা উচিত। আমি আশা করি, অচিরেই অবাধ ও উন্মুক্তভাবে বিনিয়োগকারীরা এখানে লেনদেনের সুযোগ পাবেন।

তবে ড. মিজান ফ্লোর প্রাইস ব্যবস্থা তুলে নেওয়ার বিষয়ে কোনো সময়সীমার উল্লেখ করেননি। এর আগে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম জানিয়েছিলেন, বাজার পরিস্থিতি স্বাভাবিবক না হওয়া পর্যন্ত ফ্লোর প্রাইস ব্যবস্থা বহাল থাকবে। তবে স্বাভাবিক বলতে সূচক বা লেনদেন কোনো অবস্থানে গেলে ব্যবস্থাটি প্রত্যাহার করা হবে সে বিষয়ে কোনো ইঙ্গিত দেননি তিনি। সুত্র: অর্থসূচক