দেশ প্রতিক্ষণ, ঢাকা: বর্তমান কমিশন পুঁজিবাজার উন্নয়নে চেষ্টা করে যাচ্ছে। যে কোন মুল্যে একটি স্থিতিশীল পুঁজিবাজার গড়তে কাজ করছে। তাই পুঁজিবাজারের উন্নয়নকে বাধাগ্রস্থ করে এমন কোন বিষয় মেইলে জানালেই সমাধান দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

রও পড়ুন…

পুঁজিবাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত ফ্লোর প্রাইজ থাকবে: বিএসইসি চেয়ারম্যান 

আজ শুক্রবার বাংলাদেশ অ্যাসুসিয়েশন অব পাবলিকলি লিস্টেট কোম্পানির (বিএপিএলসি) অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সংগঠনটির সহ সভাপতি রিয়াদ মাহমুদের পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক, ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার। সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বিএসইসির নির্বাহী পরিচালক এটিএম তারিকুজ্জামান।

রও পড়ুন…

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন,পুঁজিবাজারের উন্নয়নে যে কোন সমস্যা বিএসইসিকে জানালেই তা সমাধান করা হবে। তবে এটি যদি মূল আইনের সাথে সাংঘর্ষিক না হয়।পুঁজিবাজারকে ডিজিটালাইজড করা হবে উল্লেখ করে তিনি বলেন, পুঁজিবাজারকে আমরা প্যাপার বিহীন করতে চাই। এই জন্য আমি সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনাও দিয়েছি।

রও পড়ুন…

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ঘুষ নিয়ে করোনা পরীক্ষা! 

তিনি বলেন,প্রত্যেক মাসে বিএসইসিতে কোম্পানিগুলোর শেয়ারহোল্ডারদের অবস্থান জানাতে হয়। অন্যদিকে বার্ষীক সাধারণ সভার জন্য প্রতিবেদন ছাপাতে হয়। এতে করে একদিকে যেমন টাকা ব্যয় হয়; অন্যিদকে সরাসরি এসে দিতে হয়। যতগুলো কপি না করলেই নয়; এমন করে বাকী শেয়ারহোল্ডারদের মেইলে দিয়ে দেওয়ার জন্য বলেছি। আর মাসিক প্রতিবেদন ডিএসই থেকে সামারি করে দেওয়ার জন্য বলা হয়েছে।