দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ সোমবার (২২ জুন) অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় আলোচিত প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানির ঘোষিত তৃতীয় প্রান্তিকে মুনাফার চমক দেখা গেছে। বেক্সিমকো ফার্মা সূত্রে এই তথ্য জানা গেছে।

রও পড়ুন…

বিদেশী বিনিয়োগ ফিরিয়ে নিতে অবারিত সুযোগ 

অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে বেক্সিমকো ফার্মার শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ২২ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ১ টাকা ৮৪ পয়সা। অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) বেক্সিমকো ফার্মার শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬ টাকা ৪৮ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৫ টাকা ৫১ পয়সা।

রও পড়ুন…

তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল ৯ টাকা ৮৩ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৬ টাকা ৪৮ পয়সা।গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭০ টাকা ৯৯ পয়সা।

রও পড়ুন…

করোনার মধ্যেও প্রভিশন ঘাটতিতে পুঁজিবাজারের ৮ ব্যাংক