দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ইনটেক লিমিটেডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনিত ব্যতিত) ২৫ লাখ টাকা জরিমানা করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৭২৯তম নিয়মিত সভায় এই জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো: সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

রও পড়ুন…

পুঁজিবাজারের ইতিহাসে সর্বোচ্চ ইপিএস নিয়ে ওয়ালটনের আইপিও অনুমোদন

ইনটেক কর্তৃপক্ষ ব্যবসা ভিন্ন খাতে সম্প্রসারন সংক্রান্ত বিষয়ে এজিএম এর এজেন্ডায় না তোলা এবং রিসোর্ট প্রজেক্ট করা, মৎস খাতে ব্যবসা শুরু করা ও বিভিন্ন খাতে নতুন বিনিয়োগ করা ও বিনিয়োগ ফেরত আনা সম্পর্কে পিএসআই প্রকাশ করেনি।

রও পড়ুন…

গ্রামীণফোনের ওপর বিটিআরসি’র নতুন দুটি নিষেধাজ্ঞা 

এছাড়া কমিশনের নোটিফিকেশন নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১১৯/এডমিন/৩৪ অনুযায়ি কোম্পানির পরিচালনা পর্ষদ কর্তৃক ন্যূনতম শেয়ার ধারন না করেনি। এসবের মাধ্যমে লিস্টিং রেগুলেশন ২৪, কমিশনের আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১৭৯/এডমিন/৬৪ এবং প্রজ্ঞাপন নং- এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১১৯/এডমিন/৩৪ লংঘন করেছে ইনটেক। এ কারনে কোম্পানির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনিত ব্যতিত) ২৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

রও পড়ুন…