দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার আগেই অনিয়ম করেছে আল ফারুক ব্যাগস। এ কারনে কোম্পানিটিকে ১০ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়। আজ মঙ্গলবার বিএসইসির ৭২৯ তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া ২ ইস্যু ম্যানেজার বিএমএসএল ইনভেস্টমেন্ট ও আইআইডিএফসি ক্যাপিটালকে ১০ লাখ টাকা ও নিরীক্ষা আর্টিজান চার্টার্ড অ্যাকাউন্টেন্টসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রও পড়ুন…

পুঁজিবাজারের ইতিহাসে সর্বোচ্চ ইপিএস নিয়ে ওয়ালটনের আইপিও অনুমোদন

সূত্র মতে, আল ফারুক ব্যাগস ভিন্ন নিরীক্ষকের পরিবর্তে বিধিবদ্ধ নিরীক্ষা প্রতিষ্ঠান আর্টিজান চার্টার্ড অ্যাকাউন্টেন্টস এর মাধ্যমে করপোরেট গভর্নেন্স কোড পরিপালন সনদ প্রদান করেছে। যা আইপিও সংক্রান্ত প্রসপেক্টাসে অন্তর্ভূক্ত করা হয়েছে। এসত্ত্বেও এই কোম্পানিটির ইস্যু ম্যানেজার বিএমএসএল ইনভেস্টমেন্ট ও আইআইডিএফসি ক্যাপিটাল এবং কোম্পানি আইপিও প্রসপেক্টাসে সকল তথ্যাদি যথাযথ আছে মর্মে ঘোষণাপত্র এবং ডিউ ডিলিজেন্স সার্টিফিকেট প্রদান করেছে।

রও পড়ুন…

গ্রামীণফোনের ওপর বিটিআরসি’র নতুন দুটি নিষেধাজ্ঞা 

এর মাধ্যমে ইস্যু ম্যানেজার, নিরীক্ষা প্রতিষ্ঠান ও ইস্যুয়ার কোম্পানি পাবলিক ইস্যু রুলসের ১৬ দ্ধারা এবং কমিশনের প্রজ্ঞাপন নং- এসইসি/সিএমআরআরসিডি/২০০৬-১৫৮/১৩৫/এডমিন লংঘন করেছে। উল্লেখিত লংঘনের কারনে আল ফারুক ব্যাগসকে ১০ লাখ টাকা, ২ ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা করে ও নিরীক্ষা প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রও পড়ুন…