দেশ প্রতিক্ষণ, ঢাকা:  পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি পূবালী ব্যাংক লিমিটেড গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বৃহস্পতিবার (২৫ জুন) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় আলোচিত প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। পূবালী ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

রও পড়ুন…

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে জিম্মী পুঁজিবাজার 

অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৮৬ পয়সা। আগের বছর একই প্রান্তিকে সমন্বিত ইপিএস ছিল ৮২ পয়সা (রিস্টেটেড)।

রও পড়ুন…

পুঁজিবাজার ইস্যুতে হার্ডলাইনে বিএসইসি, অনিয়ম করলে ব্যবস্থা 

 

অন্যদিকে আলোচিত প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ৮৫ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৭১ পয়সা। আলোচিত প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৪ টাকা ৯১ পয়সা। গত বছর প্রথম প্রান্তিকে ক্যাশ ফ্লো ছিল ৭ টাকা ১৪ পয়সা।

রও পড়ুন…

অন্যদিকে প্রথম প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৪ টাকা ৫৮ পয়সা, যা গত বছর প্রথম প্রান্তিকে ছিল ৬ টাকা ৫১ পয়সা। গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৮০ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ২৮ টাকা ৯৪ পয়সা।