দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার জন্য প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকৃত দুটি কোম্পানির আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

রও পড়ুন…

কোম্পানি দুটি হচ্ছে :- আল-ফারুক ব্যাগস, ইনফিনিটি টেকনোলজি। সূত্র মতে, পাবলিক ইস্যু ও সিকিউরিটিজ আইন সঠিকভাবে পরিপালন না করায় কোম্পানি দুটির আবেদন বাতিল করা করা হয়েছে। তবে সংশ্লিষ্ট ইস্যু ম্যানেজাররা দাবি করেছেন যে, বিএসইসি কর্তৃক চিহ্নিত সমস্যাগুলি সমাধানযোগ্য, তবুও কমিশন আবেদনগুলি প্রত্যাখ্যান করেছে।

আল-ফারুক ব্যাগস: বাজারে আসার জন্য ২০১৮ সালের ১লা জুলাই বিএসইসিতে আবেদন করে আল ফারুক ব্যাগস। কোম্পানিটি বাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা তুলতে চেয়েছিলো। কোম্পানির মূল ব্যবসা হলো বিভিন্ন ধরণের পিপি ওভেন ব্যাগ, লাইনার, গার্মেন্টস পলি তৈরি এবং এগুলো রফতানি করা।

রও পড়ুন…

আইপিওর টাকা দিয়ে কোম্পানিটি মূলধন দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ ক্রয়, ভবন নির্মাণ এবং ব্যাংক ঋণ পরিশোধ করতে চেয়েছিলো। পাবলিক ইস্যু রুলস পরিপালন না করায় আইপিওটি বাতিল করেছে বিএসইসি।

ইনফিনিটি টেকনোলজি: বাজারে আসার জন্য ২০১৮ সালের ১২এপ্রিল বিএসইসিতে আবেদন করা ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড। কোম্পানিটি বাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা তুলতে চেয়েছিলো। এই টাকা দিয়ে অবকাঠামো এবং সফ্টওয়্যার উন্নয়নে ব্যয় করার কথা ছিলো।

রও পড়ুন…

ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। কোম্পানিটি বৃহৎ ডাটাবেস ম্যানেজমেন্ট সলিউশন, বিশেষত আর্থিক প্রতিষ্ঠানে আইটি সেবা প্রদানকারী একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। এছাড়াও কোম্পানিটি স্থানীয়ভাবে এবং বিশ্বব্যাপী বিভিন্ন ধরণের প্রকৌশলগত এবং অ্যাপ্লিকেশনের কাজ করে।