দেশ প্রতিক্ষণ, ঢাকা: অনুমতি ছাড়া শেয়ার বিক্রি, অর্থ জালিয়াতি, চেক ডিজঅনার এবং ঋণের অর্থসহ সকল টাকা নিয়ে লাপাত্তা এমডি সহ নানা কারণে বন্ধ হয়ে যাওয়া ক্রেস্ট সিকিউরিটিজের বিনিয়োগকারীদের পাওনার হিসাব চেয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এজন্য বিনিয়োগকারীদের কাছে হিসাব চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক। রবিবার (২৮ জুন) এক সংবাদ সম্মেলনে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক এই তথ্য জানিয়েছেন।

রও পড়ুন…

ক্রেস্ট সিকিউরিটিজ-সিডিবিএলের যোগসাজসেই বিনিয়োগকারীদের অর্থ আত্মসাৎ! 

তবে ক্রেস্ট হাউজের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক মো: শহিদ উল্লাহ আকস্মিক প্রতিষ্ঠান বন্ধ করে আড়ালে চলে গেছে। তবে এরইমধ্যে এ হাউজটির প্রায় ২১ হাজার বিনিয়োগকারীর ৮২ হাজার কোটি টাকার শেয়ার ও ইউনিট ফ্রিজ করা হয়েছে। যা বিনিয়োগকারীরা লিঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে অন্য যেকোন ব্রোকারেজ হাউজে লেনদেন করতে পারবে।

রও পড়ুন…

তিনি বলেন, বিনিয়োগকারীদের ৮২ হাজার কোটি টাকার শেয়ার ও ইউনিট ফ্রিজ করা হলেও বিনিয়োগকারীদের দেনা-পাওনার বিষয়টি এখনো পরিস্কার না। ৮২ হাজার কোটি টাকার বাহিরে ওই হাউজে বিনিয়োগকারীদের কত টাকার শেয়ার বিক্রি করা হয়েছে বা নগদ কতটাকা পাওনা রয়েছে, তা পরিস্কার না। তবে ফ্রিজ করা শেয়ারের বাহিরে যদি পাওনা থাকে, তাহলে ট্রেক বিক্রি করে তা মেটানো হবে।

রও পড়ুন…