দেশ প্রতিক্ষণ, ঢাকা: ডিএসই তালিকভুক্ত ব্রোকারেজ হাউজ ক্রেস্ট হাউজের ব্যবস্থাপনা পরিচালক মো: শহিদ উল্লাহ প্রতিষ্ঠান বন্ধ করে গা ঠাকা দিলেও এখনো দেশেই অবস্থান করছে। ক্রেস্ট সিকিউরিটিজের মালিক বিনিয়োগকারীদের টাকা ফেরত দিতে তিন মাস সময় চেয়েছে তিনি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়। আজ রোববার হঠাৎ শহিদ উল্লাহ ডিএসইর এমডিকে ফোন দেন বলে জানান সংশ্লিষ্ট সূত্র।

রও পড়ুন…

ক্রেস্ট সিকিউরিটিজ-সিডিবিএলের যোগসাজসেই বিনিয়োগকারীদের অর্থ আত্মসাৎ! 

সূত্র জানিয়েছে, ফোন দিয়ে শহিদ উল্লাহ ডিএসইর এমডিকে জানান, তিনি কিছু ব্যক্তি ও কোম্পানি থেকে টাকা নিয়েছেন। যা ফেরত দিতে না পারায় তার জীবন হুমকির মুখে পড়েছে। এ কারণে তিনি আত্মগোপন করেছেন। এবং তিনি ডিএসইর এমডিকে বলেন, বিনিয়োগকারীদের টাকা তিনি ফিরে দেবেন। এর জন্য তার তিন মাস সময় প্রয়োজন। উত্তরে ডিএসইর এমডি তাকে দ্রুত আত্মসমর্পণ করতে বলেছেন।

রও পড়ুন…

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএসইর এমডি বলেন, আমার কাছে আজকে একটি মেইল এসেছে। তবে সেটা ক্রেস্ট সিকিউরিটিজের কিনা, তা নিশ্চিত না। মেইলে ডিএসইর কাছে আর্থিক এবং আইনগত সহযোগিতা চেয়েছে ক্রেস্ট সিকিউরিটিজের মালিকপক্ষ। একইসঙ্গে পাওনাদাররা বিভিন্ন হূমকি দিচ্ছে বলে জানিয়েছে। তবে এই মুহূর্তে ডিএসইর কিছু করার নেই। তাদেরকে পুলিশের কাছে আত্মসমর্পন করতে হবে।

রও পড়ুন…

এ ঘটনার প্রেক্ষিতে রোববার জরুরি পরিচালনা পর্ষদ সভা করেছে ডিএসই। ওই সভায় দ্রুত বিনিয়োগকারীদের টাকা ফেরতের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবং ডিসির কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।