দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বাটা সু’র পরিচালনা পর্ষদ অন্তর্বর্তী লভ্যাংশ দিলেও ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফলে বাটা সু’র শেয়ার হোল্ডারা ডিভিডেন্ড না দেওয়ায় হতাশ হয়েছেন। কোম্পানির এ ধরনের হঠকারী সিদ্ধান্তের তুমুল সমালোচনা করছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

রও পড়ুন…

ওষুধ ও রসায়ন খাতে চাঙ্গা পুঁজিবাজার 

জানা গেছে, কোম্পানিটি শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তী সময়ে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তবে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের চূড়ান্তভাবে লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

রও পড়ুন…

এন-৯৫ মাস্ক কেলেঙ্কারির অভিযোগে দেশজুড়ে আলোচনায় জেএমআই রাজ্জাক

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩৬.১১ টাকা। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬৪.৬৫ টাকায়। চুড়ান্তভাবে লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ জুলাই।