দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে আজ সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের সন্তোষজনক উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৩৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৮৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়েছে।

রও পড়ুন…

দিনভর লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, দর কমেছে ৫৯টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৬৮টির। রোববার ডিএসইতে ৩৪৬ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫০ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৩৪৭ কোটি ৪৭ লাখ টাকার।

রও পড়ুন…

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৬০৪ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ১৫ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে ২০৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৭০টির দর বেড়েছে, কমেছে ৩৩টির। আর ১০৫টির দর অপরিবর্তিত রয়েছে।

রও পড়ুন…

এন-৯৫ মাস্ক কেলেঙ্কারির অভিযোগে দেশজুড়ে আলোচনায় জেএমআই রাজ্জাক