দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ইপিএস প্রকাশ করা হয়েছে। তবে ঘোষিত দুই কোম্পানির ইপিএস কমছে। ইসলামী ব্যাংক লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ইসলামী ব্যাংক লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ শনিবার (১৮ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় আলোচিত প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

রও পড়ুন…

পুঁজিবাজারে এখন বিনিয়োগের সঠিক সময়, লেনদেনে চমক আসছে: বিএসইসি চেয়ারম্যান 

চলতি বছরের প্রথম প্রান্তিকে সমন্বিতভাবে ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৪৩ পয়সা, যা আগের প্রান্তিকে ছিল ৪০ পয়সা। এককভাবে ইসলামী ব্যাংকের প্রথম প্রান্তিকে ইপিএস (Solo EPS) করেছে ৪২ পয়সা, যা আগের বছর একই সময়ে ৩৬ পয়সা ছিল।

রও পড়ুন…

আইপিও পর্যালোচনা স্টক এক্সচেঞ্জকে বিএসইসির হুমকি 

আলোচিত সময়ে সমন্বিতভাবে ব্যাংকের ক্যাশ ফ্লো ১২ টাকা ৫৯ পয়সা। আগের বছরের একই সময়ে তা ১৫ টাকা ৫২ পয়সা ছিল। গত ৩১ মার্চ,২০২০ তারিখে সমন্বিতভাবে ইসলামী ব্যাংকের প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৭ টাকা ৩১ পয়সা, আর এককভাবে ৩৪ টাকা ৮৭ পয়সা।

শমরিতা হাসপাতাল: পুঁজিবাজারে তালিকাভুক্ত শমরিতা হাসপাতাল লিমিটেড তৃতীয় প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, ৩১ মার্চ,২০২০ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৯ টাকা।

গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩২ টাকা (রিস্টেটেড)। এছাড়া ৩১ মার্চ,২০২০ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৯ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫০.২২ টাকা।