দেশ প্রতিক্ষণ, ঢাকা: নারায়নগঞ্জ পশ্চিম তল্লা জামে মসজীদে গ্যাস বিষ্ফোরণ ঘটনায় নিহত মো. আবুল বাসার মোল্লার পরিবারকে আগামী দুই বছর সহযোগিতা করবে পুঁজিবাজারের তালিকাভুক্ত সাইফ পাওয়ারটেক লিমিটেড। কোম্পানিটি সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম হিসেবে প্রতি মাসে তার পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দিবে। এটি প্রতি মাসে তার স্ত্রীর ব্যক্তিগত হিসেবে পাঠিয়ে দিবে সাইফ পাওয়ার টেক।

আজ মঙ্গলবার সাইফ পাওয়ারটেক লিমিটেডের মহাখালির খাজা টাওয়ার সেল্স অফিসে আবুল বাসার মোল্লার স্ত্রী তাজিয়া বেগমের হাতে চেক তুলে দেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন।

রও পড়ুন…

পুঁজিবাজারের টাকা নিয়ে পালানোর দিন শেষ: বিএসইসি চেয়ারম্যান

এক্সপ্রেস ইন্স্যুরেন্সের নো ডিভিডেন্ড ঘোষণা

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাইফ পাওয়ার গ্রুপের পরিচালক তরফদার মোঃ রুহুল সাইফ, ই-ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সিইও মেজর সিরাজুস সালেকীন (অবঃ), গ্রুপের চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোঃ হাসান রেজা, গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর এডমিন, মেজর ফারুখ আহমেদ খান (অবঃ), সাইফ পাওয়ার ব্যাটারী এর হেড অফ ফিন্যান্স এন্ড এ্যাকাউন্ট, মোঃ হেলাল উদ্দিন শিকদার ও এজিএম, কর্ড মোঃ নাজমুল করীম।

কোম্পানিটির পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নারায়নগঞ্জ পশ্চিম তল্লা জামে মসজীদে গ্যাস বিষ্ফোরণ ঘটনায় দেশের অপূরণীয় ক্ষতিতে সাইফ পাওয়ার গ্রুপের সকল সদস্য অত্যন্ত মর্মাহত। একই সাথে মৃত আবুল বাসারের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায়।

উল্লেখ,সাইফ পাওয়ার গ্রুপ ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক ও বৈশ্বিক সংকটে সরকারকে সহায়তা করে চলছে। বিশ্বব্যাপী চলমান কভিড-১৯ মহামারি মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে ২ কোটি টাকা নগদ জমা দেয় কোম্পানিটি। এছাড়াও বিভিন্ন সরকারী হাসপাতাল ও প্রতিষ্ঠানে অক্সিজেন সিলিন্ডার এবং পিপিই সামগ্রী দেয়। একই সাথে আর্তমানবতার সেবায় এই ব্যবসায়ী প্রতিষ্ঠানটি সর্বদা দুস্থ ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে থাকে।

গত ৭ সেপ্টেম্বের একটি জাতীয় দৈনিক পত্রিকায় “আব্বায় মাস শেষে টাকা পাঠাইতো, এখন পাঠাইবে কে” শিরোনামে প্রকাশিত খবরটি সাইফ পাওয়ার গ্রুপের কর্তৃপক্ষের নজরে আসে। তাৎক্ষনিকভাবে পরিচালনা পর্ষদের সকল সদস্যবৃন্দ মৃত আবুল বাসারের পরিবারের পাশে দাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে।

পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক এই পরিবারের আনুসঙ্গিক সাংসারিক খরচ মেটানো এবং সন্তানদের শিক্ষা কার্যক্রম নির্বিগ্নে পরিচালনার নিমিত্তে মাসিক ভিত্তিতে আগামী ২ বছরের জন্য মৃত আবুল বাসারের স্ত্রী তাজিয়া বেগমকে ২৫ হাজার টাকা অনুদান করে অনুদান দিবে।

এ সময় ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন বলেন, আগুন লেগে যে ক্ষতি হয়েছে তা অপুরণীয়। আমরা এই ক্ষতি পূরণ করতে পারবো না। সাইফ পাওয়ার গ্রুপ সব সময় তার সামাজিক দায়বদ্ধতা থেকে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। আমরা আমাদের সাধ্য অনুযায়ী পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। দেশের সকল বিত্তবানদের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়ানোর অনুরোধ করেন তিনি।