দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার নিয়ে যারা গুজব ছড়িয়েছে তাদের তালিকা এখন গোয়েন্দা সংস্থার হাতে। খুব দ্রুত আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রও পড়ুন…

পাঁচ ইন্সুরেন্সের কোম্পানির লেনদেনে রেকর্ড

বিএসইসির সূত্রে জানা যায়, বিএসইসি পুঁজিবাজার সংক্রান্ত কিছু গ্রুপ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। গ্রুপগুলো বন্ধের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) ইতোমধ্যে অনুরোধও করা হয়েছে।

সূত্র আরও জানায়, পুঁজিবাজার নিয়ে ডিসিশন মেকার গ্রুপ’ নামের গ্রুপ আছে। এর সদস্য রয়েছে প্রায় ১২ হাজার। গ্রুপটি থেকে একটি পোস্ট করে বলা হয়েছে বাজার এখন কারেকশন হবে। এটি মহুর্তের মধ্যে বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে। যার নেতিবাচক প্রভাব বাজারে পড়েছে বলে মনে করে বিএসইসি।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, পুঁজিবাজার নিয়ে কয়েকটি গ্রুপ আছে। যারা বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার জন্য কিছু পোস্ট দেয়। যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এই ধরণের কার্যক্রম পরিচালনা করছে; তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি বলেন, ইতোমধ্যে গোয়েন্দা সংস্থার কাছে তাদের তালিকা জমা দেওয়া হয়েছে। একই সাথে গ্রুপগুলো বন্ধের জন্য বিটিআরসির সাথে যোগাযোগ করা হয়েছে।