দেশ প্রতিক্ষণ, ঢাকা: চলতি মাসে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৮ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, ন্যাশনাল ব্যাংক, সোনার বাংলা ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট ও ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

রও পড়ুন…

পুঁজিবাজারে ৫৩ মন্দ কোম্পানি চিহ্নিত করছে বিএসইসি

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির এজিএম চলতি মাসের ৩ তারিখ সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির এজিএম চলতি মাসের ১০ তারিখ সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড: কোম্পানিটির এজিএম ও ইজিএম চলতি মাসের ১০ তারিখ অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ইজিএম ঐদিন সকাল ১১টা ১৫ মিনিটে এবং এজিএম সকাল ১১ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির এজিএম চলতি মাসের ২২ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির এজিএম চলতি মাসের ২৫ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটির এজিএম চলতি মাসের ২৮ তারিখ সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ও ২ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: কোম্পানিটির এজিএম চলতি মাসের ২৯ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৭.৫ শতাংশ ক্যাশ ও ২.৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: কোম্পানিটির এজিএম চলতি মাসের ২৯ তারিখ সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি নো ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।