দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত এক কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করেছে এবং ২ কোম্পানি প্রথম ও দ্বিতীয় প্রান্তিক অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, রিপাবলিক ইন্স্যুরেন্স ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

রও পড়ুন..

পুঁজিবাজারে আসছে খ্যাতনামা নির্মাণকারী কোম্পানী মীর আক্তার

প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা। ৩০ জুন, ২০২০ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮.৯৪ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ অক্টোবর।

এদিকে, চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপি্‌এস) হয়েছে ০.০৫ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০.০৪ টাকা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন,২০) শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.০৫ টাকা। যা গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.০১ টাকা।

ছয় মাসে (জানুয়ারি-জুন’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.০৬ টাকা। ৩০ জুন,২০২০ সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য ( এনএভি) হয়েছে ৮.৮৫ টাকা।

রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৯ টাকা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৬ টাকা। এদিকে, ছয় মাসে (জানুয়ারি-জুন’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৭ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ০.৮৫ টাকা।

জিএসপি ফাইন্যান্স: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২০) কোম্পানির শেয়ার প্রতি সম্মনিত আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ০.৪৫ টাকা।

এদিকে, ছয় মাসে (জানুয়ারি-জুন’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সম্মনিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ০.৮৩ টাকা। ৩০ জুন, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্মনিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.২৪ টাকা।