দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করছে। কোম্পানি তিনটি হলো: সামিট পাওয়ার লিমিটেড, নাহী অ্যালমুনিয়াম ও বিডি থাই। সামিট পাওয়ার লিমিটেড : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট পাওয়ার লিমিটেড শেয়ারহোল্ডারদের নগদ ২০ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে ।

রও পড়ুন..

বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে নিয়ন্ত্রক সংস্থাগুলোর সংস্কার প্রয়োজন : জাপানি রাষ্ট্রদূত

ডিএসইর ট্রেক ৫ কোটি টাকা, জামানত ৩ কোটি

আজ বুধবার (৭ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের এই লভ্যাংশ ঘোষণা করা হয়। এর আগে পর্ষদ অন্তবর্তীকালীন ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিলো। ফলে বিদায়ী বছরে সামিট পাওয়ার শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ লভ্যাংশ দিলো। বিষয়টি অর্থসূচককে নিশ্চিত করেছেন কোম্পানি সচিব স্বপন কুমার পাল।

কোম্পানি জানিয়েছে, বিদায় অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৭ পয়সা। এর আগের বছরে ইপিএস ছিল ৪ টাকা ৭৮ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ৩১ টাকা ৫০ পয়সা। এর আগের বছরে কোম্পানিটির (এনএভি) ছিল ৩২ টাকা ৪০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা অগামী ১৪ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এজন্য বিনিয়োগকারীদের লভ্যাংশ বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

নাহী অ্যালমুনিয়াম: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পান নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৮ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪৭ পয়সা। ৩০ জুন, ২০২০ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৯ পয়সা। লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

বিডি থাই লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পান বিডি থাই লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস লভ্যাংশ। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।