দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তিন মিউচ্যুয়াল ফান্ডের রেকর্ড লেনদেন হয়েছে। ফান্ডগুলোর লেনদেন ছিল গত দুই বছরের মধ্যে সর্বোচ্চ। ফান্ডগুলো হলো-এবিবিাফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, পিএইপিফাস্ট মিউচ্যুয়াল ফান্ড১ ও ইবিএলফাস্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রও পড়ুন..

বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে নিয়ন্ত্রক সংস্থাগুলোর সংস্কার প্রয়োজন : জাপানি রাষ্ট্রদূত

ডিএসইর ট্রেক ৫ কোটি টাকা, জামানত ৩ কোটি

এবিবিাফাস্ট মিউচ্যুয়াল ফান্ড : আজ এবিবিাফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে ৮৮ লাখ ৯১ হাজার ৬০১ ইউনিট। এটি প্রতিষ্ঠানটির গত দুই বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন। এর আগে গত ৭ জুলাই ফান্ডটির লেনদেন হয়েছিল ৮৪ লাখ ৩ হাজার ৭৪৫ ইউনিট। আজ ফান্ডটির দর বেড়েছে ০.৫০ টাকা বা ৮.৭৭ শতাংশ। আগেরদিন এর ক্লোজিং প্রাইস ছিল ৫.৭০ টাকা। আজ ক্লোজিং প্রাইস হয়েছে ৬.২০ টাকায়।

পিএইপিফাস্ট মিউচ্যুয়াল ফান্ড১ : আজ পিএইপিফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে ৬৫ লাখ ৮ হাজার ৬০৮ ইউনিট। এটি প্রতিষ্ঠানটির গত এক বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন। এর আগে গত ৩০ সেপ্টেম্বর ফান্ডটির লেনদেন হয়েছিল ৬৪ লাখ ৫১ হাজার ৮১৮ ইউনিট। আজ ফান্ডটির দর বেড়েছে ০.৬০ টাকা বা ৮.৭৭ শতাংশ। আগেরদিন এর ক্লোজিং প্রাইস ছিল ৬.৩০ টাকা। আজ ক্লোজিং প্রাইস হয়েছে ৬.৯০ টাকায়।

ইবিএলফাস্ট মিউচ্যুয়াল ফান্ড : আজ ইবিএলফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে ৫৬ লাখ ১০ হাজার ৭৭৫ ইউনিট। এটি প্রতিষ্ঠানটির গত দুই বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন। এর আগে গত ১ অক্টোবর ফান্ডটির লেনদেন হয়েছিল ৪০ লাখ ৯০ হাজার ৯৭৮ ইউনিট। আজ ফান্ডটির দর বেড়েছে ০.৭০ টাকা বা ৯.৩৩ শতাংশ। আগেরদিন এর ক্লোজিং প্রাইস ছিল ৭.৫০ টাকা। আজ ক্লোজিং প্রাইস হয়েছে ৮.২০ টাকায়।