দেশ প্রতিক্ষণ, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার মো. আব্দুল হালিম বলেন, পুঁজিবাজারে বিনিয়োগে যেমন ঝুঁকি আছে তেমনি এখান থেকে বেশি রিটার্ন পাওয়ারও সুযোগ রয়েছে। বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কতৃক আয়োজিত ‘অ্যাওয়ারনেস অন সেভিং এন্ড ইনভেস্টমেন্ট ফর দ্যা স্টুডেন্ট’ শীর্ষক ওয়েবিনারে তিনি এসব কথা বলেন।

রও পড়ুন..

পুঁজিবাজারে মিউচ্যুয়াল ফান্ড তার গৌরব হারিয়েছে: সাইফুর রহমান

মো. আব্দুল হালিম বলেন, সব অবস্থায়-ই সঞ্চয় করা সম্ভব। আপনি যখন যে অবস্থায় আছেন সেখান থেকেই সঞ্চয় করা সম্ভব। ছাত্র অবস্থায় সঞ্চয় করতে পারলে সেটা পরবর্তীতে কাজে লাগবে। ছাত্রদের জন্য পুঁজিবাজারে বিনিয়োগ সহজ। যত শিক্ষিত হয়ে বিনিয়োগকারীরা মার্কেটে আসবে তত ভালো হবে।

ডিএসই চেয়ারম্যান আসিফ ইব্রাহিমের এক কথার পেক্ষিতে বিএসইসির এ কমিশনার বলেন, টাকা তো গাছে জন্মায় না, আবার জন্মায়। তাই মূল বিষয় হচ্ছে সেভিংস এন্ড ইনভেস্টমেন্ট। নিজের ইনকাম না থাকলেও আপনার যতটুকু আয় আছে বা আপনি যতটুকু খরচ করেন সেখান থেকেই সঞ্চয় করতে পারেন। আপনি যেখানে আছেন সেখান থেকেই সঞ্চয় করতে হবে।

ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ডা. মো. সালেহ জহুর এবং সিএসই’র প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) শামসুর রহমান।