দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে রাষ্ট্রায়ত্ত কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি), সোনালি, রূপালি, অগ্রনী ও জনতা ব্যাংকগুলোকে প্রধান অর্থ কর্মকর্তাদের (সিএফও) সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন কমিশন।

রও পড়ুন..

কমিশন যে কোন মুল্যে পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে নির্দেশ দিয়েছে। রবিবার বিকালে এই বৈঠক উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, নির্বাহী পরিচালক মাহবুবুল আলম ও মোহাম্মদ রেজাউল করিম প্রমুখ। বিনিয়োগ বাড়ানোর জন্য ৫টি প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয় করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। তিনি আগামি ২-৩ মাস সমন্বয় করে বিনিয়োগ বাড়ানোর জন্য সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। এরপরে পর্যায়ক্রমে অন্যরা এ দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে বিএসইসির মূখপাত্র ও নির্বাহি পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন,পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে কাজ করছে কমিশন। নতুন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই বাজারের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চত করা হচ্ছে।

তিনি বলেন, পুঁজিবাজারে সরকারি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের অবস্থা জানতে আইসিবি,সোনালি,রূপালি, অগ্রনি ও জনতা ব্যাংকের সিএফওদের নিয়ে বৈঠক করেছে কমিশন। বৈঠকে প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগ বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বাংলাদেশ ব্যাংকের ২০০ কোটি টাকার বিশেষ ফান্ড বিনিয়োগের কথা বলেছেন।