দেশ প্রতিক্ষণ অনলাইন পোর্টালে গত রোববার (১২ অক্টোবর) প্রকাশিত ‘হঠাৎ ডিএসইর কোম্পানি সচিব ও সিআরওর পদত্যাগ’ শীর্ষক প্রতিবেদনের একটি অংশের প্রতিবাদ জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। সোমবার ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক স্বাক্ষরিত প্রতিবাদপত্রে এমনটি উল্লেখ করা হয়েছে।

প্রতিবাদপত্রে যা বলা হয়েছে: আপনার বহুল প্রচারিত অনলাইন নিউজ পোর্টালে “হঠাৎ ডিএসইর কোম্পানি সচিব ও সিআরওর পদত্যাগ” শীর্ষক সংবাদটি ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষের দৃষ্টিগোচরে এসেছে। প্রতিবেদনের ৪নং প্যারায় উল্লেখ করা হয়েছে, “পদত্যাগ করা দুই কর্মকর্তার একজন বলেন, ডিএসই’র মধ্যে এক ধরনের স্বেচ্ছাচারিতা চলছে। এ ধরনের কার্যক্রমের প্রতিবাদের অংশ হিসেবে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।”

এ বিষয়ে আমরা আমাদের দুই কর্মকর্তার সাথে কথা বললে তারা এই প্রতিবেদকের সাথে কথা বলেননি বলে জানান। সুতরাং প্রতিবেদক সম্পূর্ণ অসত্য ও মনগড়া প্রতিবেদন প্রকাশ করেছেন বলে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে। যা ডিএসই’র ভাবমূর্তিকে ক্ষুণ্ন করেছে।

আপনার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালে এ ধরনের সংবাদ পরিবেশন কারও কাম্য নয়। এতে বিনিয়োগকারীসহ পাঠকদের মাঝে এক ধরনের বিভ্রান্তির সৃষ্টি হয়। যা পুঁজিবাজারের অগ্রযাত্রার গতিকে ব্যাহত করে। তাই যেকোনো সংবাদ পরিবেশনের ক্ষেত্রে তথ্যের সত্যতা যাচাই বাঞ্চনীয়। তাই অতিসত্বর এ বিষয়ে সঠিক সংবাদ পরিবেশন করে সকল বিভ্রান্তি দূর করার অনুরোধ জানাচ্ছি।