দেশ প্রতিক্ষণ, ঢাকা: দ্বিতীয় মেয়াদে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) হলেন মোহাম্মদ শামসুর রহমান। এর আগের ২০১৭ সালে তাকে প্রথমবারের মত সিআরও হিসেবে নিয়োগ দেওয়া হয়। আজ সোমবার (১২ অক্টোবর) সিএসইর প্রস্তাবের প্রেক্ষিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তাকে সিএসইর সিআরও হিসেবে নিয়োগের অনুমোদন দিয়েছে। এর ফলে তিনি আগামী ৩ বছরের জন্য নতুন করে সিআরও হলেন।

রও পড়ুন..

শামসুর রহমান ২০১১ সাল থেকে সিএসইতে কাজ করে যাচ্ছেন। ডিজিএম এবং হেড অব কর্পোরেট ফিন্যান্স ডিপার্টমেন্টে কাজ করেছেন তিনি। প্রথম দফায় নিয়োগ পাওয়ার আগে ২০১৬ সালের ফেব্রুয়ারি মাস থেকে তিনি ভারপ্রাপ্ত সিআরও হিসেবে কাজ করেন।

সিএসইর তথ্য মতে, মোহাম্মদ শামসুর রহমান দ্য ইন্সটিটিউট অব কষ্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) ফেলো মেম্বার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন এবং পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেন। সিএসইতে যোগদানের আগে তিনি ব্র্যাক ইন্টারন্যাশনালস-এ হেড অব ইন্টার অডিট হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ঢাকা সিটি কলেজে অ্যাসিসট্যান্ট প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন তিনি।