দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের আইপিও আবেদন আগামী ১৯ অক্টোবর থেকে শুরু হবে। সোমবার প্রধান পুঁজিরবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির আইপিও আবেদন ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে শুরু হবে। আগ্রহীরা ২৫ অক্টোবর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত আইপিওতে আবেদন করতে পারবেন।

ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্ট্রলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ পরিচালনা করার জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ডমিনেজ স্টিল বিল্ডিংকে আইপিওর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে। কোম্পানিটি আইপিওতে অভিহিত মূল্যে বা ১০ টাকা করে শেয়ার ইস্যুর মাধ্যমে এই ৩০ কোটি টাকা সংগ্রহ করবে।

বিএসইসি জানিয়েছে, ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯.৮১ টাকা। কোম্পানিটিকে পুঁজিবাজারে অনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।