দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারকে চাঙ্গা করতে রাষ্ট্রায়ত্ত সোনালি, রূপালি, অগ্রনি ও জনতা ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর প্রধান অর্থ কর্মকর্তারা (সিএফও) বৈঠক করেছেন। বৈঠকে অংশ নেন রূপালি ব্যাংকের সিএফও শওকত জাহান খান,এফসিএমএ অগ্রনি ব্যাংকের সিএফও মো. মনোয়ার হোসেন এফসিএ, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) সিএফও, সোনালি ব্যাংকের সিএফও। আজ জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়েছে।

রও পড়ুন..

ব্যাংক খাতে অতিরিক্ত তারল্য ১ লাখ ৬০ হাজার ৯৬৭ কোটি টাকা

এর আগে ১১ অক্টোবর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম তাদেরকে নিয়ে বৈঠক করে।

এ বিষয়ে বিএসইসির মূখপাত্র ও নির্বাহি পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেছিলেন,পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে কাজ করছে কমিশন। নতুন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই বাজারের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চত করা হচ্ছে।

তিনি বলেন, পুঁজিবাজারে সরকারি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের অবস্থা জানতে আইসিবি,সোনালি,রূপালি, অগ্রনি ও জনতা ব্যাংকের সিএফওদের নিয়ে বৈঠক করেছে কমিশন। বৈঠকে প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগ বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। রেজাউল করিম বলেন, বিনিয়োগ বাড়ানোর বিষয়টি তদারকি করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। কমিশনকে তিনি বিনিয়োগের সার্বিক অবস্থা জানাবে।