দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত বিএসআরএম গ্রুপের ২ কোম্পানি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি দুটো হলো: বিএসআরএম স্টিল মিলস লিমিটেড, বিএসআরএম লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

রও পড়ুন..

সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালকরা ডিভিডেন্ড প্রতারণায় ফেঁসে যাচ্ছে!

বিএসআরএম স্টিল মিলস লিমিটেড: ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৭ টাকা। আগের বছর ইপিএস ছিল ৪.৬০ টাকা।আগের বছর কোম্পানিটি ডিভিডেন্ড দিয়েছিল ২৫ শতাংশ ক্যাশ।

৩০ জুন, ২০২০ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৬.৮৪ টাকা। আলোচিত বছরে বিএসআরএম স্টিল মিলসের শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৫.৮১ টাকা।

আগামী ২৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর। বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (বিএসআরএম লিমিটেড): ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৯০ টাকা। আগের বছর ইপিএস ছিল ৭.৮৮ টাকা।আগের বছর কোম্পানিটি ডিভিডেন্ড দিয়েছিল ২৫ শতাংশ ক্যাশ।

৩০ জুন, ২০২০ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯৯.৮৯ টাকা। আলোচিত বছরে বিএসআরএম স্টিল মিলসের শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২৪.০৫ টাকা। আগামী ২৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।