দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪২ কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৯-২০ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ সংক্রান্ত সভা অনুষ্ঠিত করেছে। আর ৬টির পর্ষদ লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার (২৮ অক্টোবর) কোম্পানিগুলোর পর্ষদ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাপ্ত তথ্যানুযায়ী, ৩৬ কোম্পানির পর্ষদের ঘোষিত লভ্যাংশ বার্ষিক সাধারন সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে প্রদান করা হবে।

জুট স্পিনার্স লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত জুট স্পিনার্স লিমিটেডের শেয়ার হোল্ডারদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ ঘোষণা করা হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৪৫ টাকা ৪৩ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪৮ টাকা ৯৯ পয়সা (ঋণাত্বক)। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরে জানানো হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

সাভার রিফ্র্যাক্টরিজ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত সাভার রিফ্র্যাক্টরিজ লিমিটেডের শেয়ার হোল্ডারদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা দেয়নি। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে … টাকা ২ টাকা ৮৮ পয়সা।

সায়হাম টেক্সটাইল লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত সায়হাম টেক্সটাইল লিমিটেডের শেয়ার হোল্ডারদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা দেয়নি। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা ৬৬ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম)আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

সাফকো স্পিনিং লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত সাফকো স্পিনিং লিমিটেডের শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা দেয়নি। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৬৯ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ১৯ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম)আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের শেয়ার হোল্ডারদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা দেয়নি। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই ঘোষণা দেয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫২ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৮ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম)আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

সায়হাম কটন মিলস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত সায়হাম কটন মিলস লিমিটেডের শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা দেয়নি। ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই ঘোষণা সিদ্ধান্ত করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৯৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।