দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড ৩০ জুন ২০২০ অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে ঘোষিত ডিভিডেন্ডে কোম্পানির প্রতি বিনিয়োগকারীদের আস্থা বাড়ছে। কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার প্রথম বছরে ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করায় কোম্পানিটির প্রতি দীর্ঘমেয়াদী বিনিয়োগে উৎসাহিত হবেন বলে বিশ্লেষকরা মনে করেন।

এ বিষয় পুঁজিবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহম্মেদ বলেন, এডিএন টেলিকম লিমিটেড একটি ভালো মৌল ভিত্তি কোম্পানি। কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রথম বছর ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড বিনিয়োগকারীদের বিনিয়োগে উৎসাহিত করবে বলে তিনি মনে করেন।

সুত্রে জানায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৬ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫.২৭ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম)আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি থেকে পুঁজিবাজারে এডিএন টেলিকম লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হয়। গত বছরের ৪ নভেম্বর এডিএন টেলিকমের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদনের চাঁদা গ্রহণ শুরু হয়। চলে ১১ নভেম্বর পর্যন্ত। আইপিওর মাধ্যমে উত্তোলিত ৫৭ কোটি টাকা এডিএন টেলিকম তাদের ভৌত অবকাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, আংশিক ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার খরচ মেটাতে ব্যয় করবে বলে কোম্পানি সুত্রে জানা গেছে।