দেশ প্রতিক্ষণ, ঢাকা:সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ফ্লোর প্রাইসে দুই কোম্পানির বড় লেনদেন হয়েছে। কোম্পানি দুটি হলো-এডভেন্ট ফার্মা ও নাহি অ্যালুমিনিয়াম লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি দুটির মধ্যে নাহি অ্যালুমিনিয়ামের লেনদেন হয়েছে ১৫ লাখ ২০ হাজার ৮২টি শেয়ার। যার বাজার মূল্য ৭ কোটি ২০ লাখ ৯২ হাজার টাকা। অন্যদিকে, এডভেন্ট ফার্মার লেনদেন হয়েছে ৭ লাখ ১৩ হাজার ৬২৩টি শেয়ার। যার বাজার মূল্য ১ কোটি ৬২ লাখ ৯৯ হাজার টাকা।

কোম্পানি দুটির মধ্যে নাহি অ্যালুমিনিয়ামের আজকের লেনদেন ছিল গত দুই মাসের মধ্যে সর্বোচ্চ। চলতি সপ্তাহে কোম্পানিটির ফ্লোর প্রাইসে লেনদেন হয়েছে ২০ হাজার শেয়ারের নিচে। আর এডভেন্ট ফার্মার লেনদেন ছিল গত এক মাসের মধ্যে সর্বোচ্চ। চলতি সপ্তাহে কোম্পানিটির শেয়ার লেনদেন ছিল ২ লাখের ঘরে।

আজ এডভেন্ট ফার্মা লেনদেনের এক পর্যায়ে ফ্লোর প্রাইস ২২.৮০ টাকা অতিক্রম করে ২৩ টাকায় উঠে যায়। তবে লেনদেনের শেষ পর্যায়ে আবারও ফ্লোর প্রাইসে ফিরে আসে।

এদিকে, আজ নাহি অ্যালুমিনিয়াম ফ্লোর প্রাইস ৪৭.১০ টাকা অতিক্রম করে লেনদেনের এক পর্যায়ে ৪৮.৪০ টাকায় উঠে যায়। তবে লেনদেনের শেষদিকে আবারও ফ্লোর প্রাইসের কাছাকাছি ফিরে আসে। শেয়ারটির আজ শেষ লেনদেন ছিল ৪৭.৮০ টাকা। আর ক্লোজিং দর ছিল ৪৭.৪০ টাকা।