দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি ক্রেডিট রেটিং এজেন্সি (সিআরএবি) থেকে ২০২০ সালে ‘এএএ’ ক্রেডিট রেটিং অর্জন করেছে। বাংলাদেশের প্রথম বিমা কোম্পানি হিসেবে টানা ৭ বছর ধরে ‘এএএ’ রেটিং অর্জন করেছে গ্রিন ডেল্টা। কোম্পানিটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

ক্রেডিট রেটিংয়ের মূল লক্ষ্য- করপোরেট প্রশাসন, ব্যবস্থাপনা পদ্ধতি, বিমা দাবি পরিশোধের ক্ষমতা ইত্যাদিসহ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় মূল্যায়নের ভিত্তিতে একটি প্রতিষ্ঠানের অর্থবল পরিমাপ করা। কোনো সংস্থা তার আর্থিক শক্তির জন্য যে সর্বোচ্চ ক্রেডিট রেটিং পেতে পারে সেটি হল ‘এএএ’ রেটিং। বাংলাদেশের প্রথম ইন্স্যুরেন্স কোম্পানি হিসেবে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স এ রেটিং অর্জন করে প্রমাণ করেছে আর্থিক স্বচ্ছতা এবং দক্ষ ব্যবস্থাপনা।

গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী বলেন, এটি সত্যিই আমাদের জন্য একটি উল্লেখযোগ্য অর্জন। আমাদের ওপর আস্থা রাখার জন্য আমাদের সন্মানিত গ্রাহকদের আন্তরিক ধন্যবাদ জানাই। তাছাড়া আমাদের সব শেয়ারহোল্ডার, পরিচালনা পর্ষদ, নিয়ন্ত্রক, নীতি নির্ধারক, স্থানীয় এবং আন্তর্জাতিক সহায়তা অংশীদার, এবং সর্বোপরি আমাদের গ্রিন ডেল্টা পরিবারের সদস্যদের তাদের নিরবচ্ছিন্ন সমর্থন এবং সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি জনাব সৈয়দ মইনুদ্দিন আহমেদ বলেন, ‘যদিও কোভিড-১৯ জীবনের সমস্ত ক্ষেত্রে প্রভাব ফেলেছে কিন্তু আমরা আমাদের সেবা এবং ব্যবসায়িক কার্যক্রম ডিজিটালে রূপান্তরের মাধ্যমে যথারীতি ব্যবসায়িক কার্যক্রম সচল রেখেছি। বাংলাদেশ ক্রেডিট রেটিং এজেন্সি (সিআরএবি) কর্তৃক টানা সাত বছর ‘এ’ ক্রেডিট রেটিং (দীর্ঘ মেয়াদী) এবং এসটি-১ রেটিং (স্বল্প মেয়াদী) স্বীকৃতি পাওয়া আমাদের টেকসই ব্যবসায়িক পদক্ষেপের একটি উজ্জ্বল প্রতিফলন।’