দেশ প্রতিক্ষণ, ঢাকা: যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ডা. খালেদ শওকত আলী। এছাড়াও কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন আরও ৫ জন চিকিৎসক। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হয়েছেন ডা. মো. ফরিদ রায়হান, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মাহফুজুর রহমান উজ্জ্বল। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ডা. হেলাল উদ্দিন ও সহসম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মো. মঞ্জুরুল ইসলাম ভূইয়া রাফি।

যুবলীগের নবনির্বাচিতপ্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী তার প্রতিক্রিয়ায় বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব। তিনি বলেন, যুবলীগ হবে মানবিক যুবলীগ। চিকিৎসক হিসেবে আমি প্রথম মিটিংয়েই একটি প্রস্তাবনা দেব। আমি চাই যুবলীগের কেন্দ্রীয়ভাবে একটি চিকিৎসক সেল থাকবে। ওই সেলের মাধ্যমে দলমত নির্বিশেষে সবাই ফ্রি চিকিৎসা পাবে। এছাড়া আমরা অনলাইন টেলিসার্ভিস চালু করতে চাই। এছাড়া যুবলীগের উদ্যোগে ফ্রি অ্যাম্বুল্যান্স সার্ভিস চালুর উদ্যোগ নেয়া হবে।

ডা. খালেদ শওকত আলী রাশিয়া সোভিয়েত ইউনিয়ন থেকে ১৯৯৪ সালে এমবিবিএস পাস করেন। পরে তিনি ময়মনিসংহ মেডিকেল কলেজ থেকে পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেন। তিনি বর্তমানে আশিয়ান মেডিকেল কলেজে সিনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত রয়েছেন। তবে শরীয়তপুরের নড়িয়ার সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় তিনি হাসপাতাল তৈরি করেছেন।

নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন যুগান্তরকে তার প্রতিক্রিয়ায় বলেন, ‘যুবলীগের হারানো গৌরব পুনরুদ্ধারে ভূমিকা পালন করব’। ডা. হেলাল উদ্দিন ঢাকা ডেন্টাল কলেজ থেকে পাস করেন। তিনি ঢাকা ডেন্টালের ডি ৩৪ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত রয়েছেন।

প্রসঙ্গত, আজ শনিবার যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত বছর ২৩ নভেম্বর জমকালো কংগ্রেসের মধ্যে দিয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটি গঠনের প্রায় এক বছর পর এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হল। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের কাছে হস্তান্তর করেন।