দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে প্রকৌশল খাতে আফতাব অটোস ও ওষুধ রসায়ন খাতে ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আলোচ্য সময়ে কোম্পানি দুটি মুনাফা থেকে লোকসানে নেমে গেছে।

রোববার (১৫ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে শনিবার (১৪ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানি দু’টির পরিচালনা পর্ষদের সভায় প্রথম প্রান্তিক প্রতিবেদন পর্যালোচনা করে তা অনুমোদন দেওয়া হয়।

আফতাব অটোস: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২০ পয়সা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬০ টাকা। আর শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫৯ পয়সা।

ফার কেমিক্যাল: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি ইপিএস হয়েছিল ০.১৮ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.৯৫ টাকা। আর শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৭ পয়সা