দেশ প্রতিক্ষণ, ঢাকা: তৌফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজের লাভেলো আইসক্রিমের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ আগামী ৩ জানুয়ারি থেকে শুরু হবে। এ আবেদন গ্রহণ চলবে ৭ জানুয়ারি পর্যন্ত। বুধবার কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আইপিও’র মাধ্যমে কোম্পানিটি ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। ফিক্সডপ্রাইস পদ্ধতির আইপিওর আওতায় অভিহিত মূল্য ১০ টাকা দরে ৩ কোটি শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। ওই অর্থ দিয়ে মেশিনারিজ ও ইকুইপমেন্ট ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ মেটাতে ব্যয় করা হবে। এর আগে গত ১৫ অক্টোবার শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তাদের বিএসইসির ৭৪৪তম সভায় লাভেলো আইসক্রিমের আইপিওর অনুমোদন দেয়।

তথ্য মতে, ২০১৮-১৯ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১০ টাকা ৫ পয়সা। অন্যদিকে ২০১৯-২০ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই ১৯- সেপ্টেম্বর ১৯) ইপিএস ছিল ১ টাকা ২০ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে লাভেলো আইসক্রিমের শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ছিলো ১২ টাকা ১৭ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং সন্ধানী লাইফ ফাইন্যান্স।