দেশ প্রতিক্ষণ, ঢাকা: একাধিক স্কিমবিশিষ্ট বহুমাত্রিক মিউচুয়াল ফান্ড গঠন ও বাজারজাতকরণের সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি মিউচুয়াল ফান্ড প্রবর্তনকারী প্রতিষ্ঠান এইমস্ বাংলাদেশ লিমিটেড। প্রস্তাবিত ফান্ডটি এইমস্ রেজারেক্শন মিউচুয়াল ফান্ড’ নামে পরিচিত হবে। সম্প্রতি অধ্যাপক ড. আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ৭৬তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, প্রস্তাবিত ফান্ডটির বিভিন্ন আকার ও বৈশিষ্ট্য বিশিষ্ট একাধিক বেমেয়াদি ও মেয়াদি স্কিম থাকবে (তালিকাভুক্ত ও ওভার দ্য কাউন্টার)। যেগুলো ২০২১ সালের প্রথম প্রান্তিক থেকে নিয়মিত বিরতিতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে ছাড়া হবে।

ফান্ডটির একক উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক হিসেবে থাকবে এইমস অব বাংলাদেশ লিমিটেড। আর সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ট্রাস্টি এবং ব্র্যাক ব্যাংক হেফাজতকারীর ভূমিকা পালন করবে। এ ফান্ড হবে গত এক দশকে এইমস্ প্রবর্তিত প্রথম, যা একই সঙ্গে দুই দশক পর নিজ নামে প্রবর্তিত ফান্ড। উল্লেখ্য, এইমস্ তালিকাভুক্ত গ্রামীণ ও রিলায়েন্স মিউচুয়াল ফান্ডের সম্পদ ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে।