দেশ প্রতিক্ষণ, ঢাকা: বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিবেঞ্চার, করপোরেট ও ট্রেজারি বন্ড বাদে তালিকাভুক্ত ২০ খাতের মধ্যে মুনাফা বেড়েছে ১৮ খাতে। আর মুনাফা কমেছে ২ খাতে। ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, ডিএসইতে বিগত সপ্তাহে রিটার্ন বাড়ার শীর্ষে রয়েছে প্রকৌশল খাত। এ খাতে রিটার্ন বেড়েছে ৮.৫০ শতাংশ। তালিকার দ্বিতীয় স্থানে থাকা টেলিযোগাযোগ খাতে রিটার্ন বেড়েছে ৬.৩০ শতাংশ, তৃতীয় স্থানে বিবিধ খাতে রিটার্ন বেড়েছে ৬ শতাংশ, চতুর্থ স্থানে ট্যানারি খাতে রিটার্ন বেড়েছে ৫ শতাংশ।

পঞ্চম স্থানে সেবা ও আবাসন খাতে রিটার্ন বেড়েছে ৩.৭০ শতাংশ, ষষ্ঠ স্থানে সিরামিকস খাতে রিটার্ন বেড়েছে ৩.৭০ শতাংশ, সপ্তম স্থানে সিমেন্ট খাতে রিটার্ন বেড়েছে ২.৭০ শতাংশ, অষ্টম স্থানে বস্ত্র খাতে রিটার্ন বেড়েছে ২.৫০ শতাংশ, নবম স্থানে ওষুধ ও রসায়ন খাতে রিটার্ন বেড়েছে ২.৪০ শতাংশ এবং দশ স্থানে জীবন বিমা খাতে রিটার্ন বেড়েছে ২ শতাংশ।

এছাড়া, রিটার্ন বাড়ার তালিকায় রয়েছে, ব্যাংক খাত, পাট খাত, অর্থিক খাত, তথ্য ও প্রযুক্তি খাত, পেপার ও প্রিন্টিং খাত, বিদ্যুৎ ও জ্বালানি খাত, খাদ্য ও আনুসঙ্গিতক খাত এবং ভ্রমণ ও আবাসন খাত। এদিকে রিটার্ন কমার শীর্ষে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাত। খাতটির রিটার্ন কমেছে ২ শতাংশ। আর সাধারণ বিমা খাতে রিটার্ন কমেছে ০.৬০ শতাংশ।