দেশ প্রতিক্ষণ, ঢাকা: বিডি ফাইন্যান্সের চেয়ারম্যান ও আনোয়ার গ্রুপের এমডি মানোয়ার হোসাইন বলেন, পুঁজিবাজারে যখন লিস্টিং করা হয়, দখন ভালো কোম্পানির দিকে নজর দিতে হবে। ভালো কোম্পানি আসলে দীর্ঘমেয়াদী পুঁজিবাজার সাসটেইন হবে। বৃহস্পতিবার আগারগাঁওয়ে অবস্থিত বিএসইসির অডিটরিয়াম রুমে রোল অফ ক্যাপিটাল মার্কেট ইন কিপিং ইকোনোমি ভাইবারেন্ট ডিউরিং কোভিড-১৯ প্যানডিমিক’ শীর্ষক এক সেমিনারে অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসইসি’র অডিটোরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে তিনি বলেন, সাসটেইনেবল হলো একটা স্ট্যান্ড। আপনি যখন পুঁজিবাজারের একটা স্ট্যান্ড ঠিক করতে পারবেন তখন সাসটেইনেবল ইনশিওর করা সহজ হবে। পুঁজিবাজার নিয়ে বিএসইসি গত ৬ মাসে যেসব সিদ্ধান্ত নিয়েছে তা অনেকাংশে ইতিবাচক হয়েছে। নতুন করে যেসব সিদ্ধান্ত তারা নেবে তার ফল আমাদের পরবর্তী প্রজন্ম ভোগ করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও কমিশনার প্রফেসর ড. মো. মিজানুর রহমান।অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. রেজাউল করিম।

প্যানেল স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মো.ছায়েদুর রহমান এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) সভাপতি হাসান ইমাম রুবেল। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক মনির হোসেন।