দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ফ্যামিলিটেক্স বিডির পরিচালকদের শেয়ার বিক্রির কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রবিবার বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত একটি আদেশে এ তদন্ত কমিটি গঠন করা হয়। সোমবার বিএসইসির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তথ্য মতে, বিনিয়োগকারীদের স্বার্থ বিবেচনা করে বিএসইসি ফ্যামিলিটেক্স বিডি পরিচালকদের শেয়ার বিক্রি কারণ তদন্ত করবে। বিএসইসি গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন উপ-পরিচালক মো. রাকিবুর রহমান এবং সহকারী পরিচালক মো. সিরাজুল ইসলাম।

গঠিত কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন কমিশনে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ ১৯৬৯ এর ধারা ২১ এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৯৩ এর ক্ষমতাবলে এ তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র রেজাউল করিম সাংবাদিকদের বলেন, ফামিলিটেক্স বিডির পরিচালকরা সম্প্রতি শেয়ার বিক্রি করেছেন, যা বিএসইসির নজরে এসেছে। তাদের এই শেয়ার বিক্রিতে কোন অনিয়ম হয়েছে কি-না তা খতিয়ে দেখবে বিএসইসি।