দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত এসিআই গ্রুপের দুই কোম্পানি সমাপ্ত হিসাব বছরের জন্য ঘো‌ষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। বুধবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।কোম্পানি দুইটি হচ্ছে: এসিআই ফরমুলেশন ও এসিআই লিমিটেড।

এসিআই ফরমুলেশনস: কোম্পা‌নি‌টি নগদ লভ্যাংশ বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। আর যাদের ব্যাংকে বিইএফটিএন সিস্টেমস নেই, তাদের লভ্যাংশ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হবে। ২০২০ সা‌লের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এসিআই: কোম্পানি‌টি নগদ লভ্যাংশ বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। আর যাদের ব্যাংকে বিইএফটিএন সিস্টেমস নেই, তাদের লভ্যাংশ ডিভিডেন্ড ওয়ারান্টের মাধ্যমে বিতরণ করা হবে।

এসিআয়ের লভ্যাংশ মতিঝিল সি/এ ঢাকা কোম্পানির শেয়ার অফিস থেকে সংগ্রহ করতে হবে। গত ১৯ জানুয়ারি থেকে লভ্যাংশ বিতরণ শুরু হয়েছে। আগামীকাল ২১ জানুয়ারীর মধ্যে অফিস সময়ে (সকাল ১০টা থেকে বিকাল ৪টা) লভ্যাংশ সংগ্রহ করা যাবে। আলোচ্য হিসাব বছরে এসিআই ৯০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৮০ শতাংশ নগদ লভ্যাংশ।