দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রবাসীদের শেয়ারবাজারে বিনিয়োগে ক্যাপিটাল গেইনের ক্ষেত্রে কোন ট্যাক্স নেই। যা বিশ্বে খুবই বিরল ঘটনা বলে মন্তব্য করেছেন ইউসিবি স্টক ব্রোকারেজের ব্যবস্থাপনা পরিচালক রহমত পাশা।

মঙ্গলবার আরব আমিরাতের দুবাইয়ে ইউসিবি স্টক ব্রোকারেজের আয়োজিত ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়াল অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শীর্ষক রোড শো’র বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি প্রবাসী বিনিয়োগকারীদের জন্য দেশের শেয়ারবাজারে বিনিয়োগের প্রক্রিয়া তুলে ধরে বলেন, আমরা দুবাই মলের পাশে একটি ডিজিটাল বুথ চালু করতে যাচ্ছি। ওই বুথে গিয়ে এবং বাসায় বসেও দুবাইবাসীরা লেনদেন করতে পারবেন। এছাড়াও তিনি প্রবাসীদের জন্য বিনিয়োগ সুবিধার কথা উল্লেখ করেন। আগামী ১২ ফেব্রুয়ারি দুবাই শহরে ইউসিবি ক্যাপিটালের ডিজিটাল বুথের যাত্রা শুরু হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএসইসির কমিশনার কামালুজ্জামান, নির্বাহি পরিচালক মাহবুবুর রহমান, বিএমবিএ সভাপতি মো. ছায়েদুর রহমান, ইউসিবি ব্যাংকের চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী, এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ড. মাহতাবুর রহমান, এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল ও ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের সিইও রাশেদুল হাসান।