দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির বোর্ড সভা চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। সভায় প্রতিষ্ঠানগুলো ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে। তবে ঘোষিত কোম্পানিগুলোর ডিভিডেন্ড কেমন আসছে তা নিয়ে আলোচনার শেষ নেই।

তবে গত বৃহস্পতিবার ব্রোকারেজ হাউজগুলোতে ডিভিডেন্ড নিয়ে নানা গুজব চলছে। বিনিয়োগকারীরা মন্তব্য করেন কোম্পানিগুলো গত বছরের তুলনায় এ বছর ভালো ডিভিডেন্ড দিবে। কোম্পানিগুলো হলো: বিডি ফিন্যান্স, গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স, রবি আজিয়াটা, এল.আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড, আইপিডিসি ফিন্যান্স ও আইডিএলসি ফিন্যান্স লিমিটেড।

বিডি ফিন্যান্স লিমিটেড: বিডি ফিন্যান্স লিমিটেডের বোর্ড সভা ১৩ ফেব্রুয়ারি বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে। ২০১৯ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড: গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেডের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৪ ফেব্রুয়ারি বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে। ২০১৯ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছে।

রবি আজিয়াটা লিমিটেড: রবি আজিয়াটা লিমিটেডের পরিচালনা পর্ষদের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। পর্ষদের সভা আগামী ১৫ ফেব্রুয়ারি বিকেল ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে। রবি আজিয়াটা ২০২০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন করছে।

আইপিডিসি ফিন্যান্স লিমিটেড: আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৭ ফেব্রুয়ারি বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। কোম্পানিটি ২০১৯ সালে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

আইডিএলসি ফিন্যান্স লিমিটেড: আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৭ ফেব্রুয়ারি বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করতে পারে। ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ৩৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

এল.আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড: এল.আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। ঘোষণা অনুযায়ী আগামী ২১ জানুয়ারি বিকাল ৩টা ১৫ মিনিটে ফান্ডটির ট্রাস্টি সভা অনুষ্ঠিত হবে । ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সভায় ৩১ ডিসেম্বর, ২০১৯ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে।