দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি ইউনাইটেড ইনস্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর আগের বছরও একই পরিমাণ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েব সাইটে এ তথ্য প্রকাশ করা হয়। কোম্পানিটি বিদায়ী বছরে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৯ কোটি ৭ লাখ ৮০ হাজার টাকা। এর মধ্যে শেয়ারহোল্ডারদের ৪ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা লভ্যাংশ দেবে ইউনাইটেড ইনস্যুরেন্স লিমিটেড।

২০২০ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়ায় ৩৩ দশমিক ০৪ টাকায়। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য ইউনাইটেড ইনস্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ এপ্রিল।

ইউনাইটেড ইনস্যুরেন্স লিমিটেডে বর্তমানে ৪ কোটি ৪৫ লাখ শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার রয়েছে ৪২ দশমিক ৯৪ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৭ দশমিক ১৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৯ দশমিক ৮৯ শতাংশ শেয়ার।